ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪ Pdf

২০২৩ – ২০২৪ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট অফিশিয়াল ওয়েবসাইটের (result.dghs.gov.bd) দেখা যাচ্ছে। কিভাবে ডেন্টাল পরীক্ষার রেজাল্ট দেখবেন? আপনার পরীক্ষার রেজাল্ট মেরিট লিস্ট ও ওয়েটিং লিস্ট বিস্তারিত এর পোস্টে আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।

আপনি যদি বিডিএস পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইট থেকে আপনার ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এছাড়াও আপনাদের জন্য ডেন্টাল পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে প্রকাশ করা হয়েছে। পিডিএফ ফাইল দেখে আপনার পরীক্ষার রেজাল্ট জেনে নিতে পারবেন।

এবারের ভর্তি পরীক্ষায় প্রায় ৩৭ হাজার এর বেশি শিক্ষার্থীর অংশগ্রহণ করেছে। সারাদেশ মিলিয়ে সরকারি ডেন্টালে ছেলে ও মেয়ে ভর্তির সুযোগ পাবে ৫৪৫ জন এবং বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি হতে পারবে ১ হাজার ৪০৫ জন। ৬মে প্রকাশিত ডেন্টাল রেজাল্ট এর মাধ্যমে জানা গিয়েছে এবারের ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছে ৫৪০ জন।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট

৫ই মে ডেন্টাল ভর্তি পরীক্ষা হয় এবং ভর্তির পরীক্ষার ফলাফল যথাক্রমে পরীক্ষার তিনদিন পরে প্রকাশ করা হয়। এবারের পরীক্ষার রেজাল্ট ৬ই মে সন্ধায় প্রকাশিত হয়েছে। অনলাইনের মাধ্যমে ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ও মেরিট লিস্ট দেখার পদ্ধতি নিচে দেওয়া হল। এছাড়াও কিভাবে মোবাইলের এসএমএস এর মাধ্যমে ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখবেন সেই নিয়ে বিস্তারিত তুলে ধরা হলো।

  • অনলাইনের মাধ্যমে ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল দেখা যাচ্ছে। ফলাফল দেখার জন্য আপনাকে প্রথমে স্বাস্থ্য অধিদপ্তর ওয়েবসাইটে result.dghs.gov.bd প্রবেশ করতে হবে।
  • ওয়েবসাইটে প্রবেশের পর MBBS RESULT 2023-2024 অপশনে ক্লিক করুন।
  • এরপর আপনার ভর্তি পরীক্ষার রোল নাম্বার প্রবেশ করান।
  • সবশেষে Result বাটনে চাপ দিন – তাহলে আপনার রেজাল্ট দেখতে পাবেন।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট লিংক

ডেন্টাল ভর্তির ১ম মেধা তালিকার ফল প্রকাশ করা হয়েছে। ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট লিংক খুজে থাকেন তাহলে এখান থেকে পেয়ে যাবেন। ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে। পরীক্ষার ফলাফল প্রকাশের পর থেকেই আপনারা দেখতে পাবেন। result.dghs.gov.bd এই লিংকের মাধ্যমে সরাসরি ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

বিডিএস ভর্তি পরীক্ষার মেধা তালিকার ফলাফল দেখার জন্য উপরের দেওয়া পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই ফলাফল দেখতে পারবেন। এছাড়া ও যে সকল শিক্ষার্থী ৪০ নাম্বার বা এর উপরে নম্বর পেয়ে পরীক্ষায় পাশ করেছে তাদের ফলাফল দেখা যাবে এবং পরবর্তী ওয়েটিং লিস্টে তাদের নাম থাকবে।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪ Pdf

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ ডাউনলোড করতে আমাদের ওয়েবসাইটের এই পেজে দেখুন। ইতোমধ্যে ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে এখান থেকে রেজাল্ট সিট পিডিএফ আকারে ডাউনলোড করা যাচ্ছে। এছাড়াও আপনি স্বাস্থ্য অধিদপ্তরে অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

ডেন্টাল রেজাল্ট ২০২৪ Pdf

সরাসরি পিডিএফ ফাইলটি এক্সেস করার জন্য রেজাল্ট সিট ও মেরিট লিস্ট ডাউনলোড করতে হবে। পরীক্ষার ভর্তির রেজাল্ট ডাউনলোড করার জন্য উপরের দেখানো লিংকে ক্লিক করে ডাউনলোড করে নিন।

ডেন্টাল পরীক্ষার রেজাল্ট পুনঃনিরীক্ষণ

অনেক সময় দেখা যায় ভালো পরীক্ষা দেওয়া সত্বেও পরীক্ষার রেজাল্ট ভুল আসে। আমাদের কাঙ্ক্ষিত রেজাল্ট না পেয়ে আমরা পূর্ণনিরীক্ষণের জন্য আবেদন করতে চাই। আগামী ৯ মে থেকে পর্যন্ত ডেন্টাল পরীক্ষার রেজাল্ট পুনঃনিরীক্ষণ আবেদন করা যাবে। আবেদনের জন্য পূর্ণনিরীক্ষণ ফ্রি ১০০০ টাকা।

পরীক্ষার রেজাল্ট মোবাইলে এসএমএসে পাওয়ার জন্য পরীক্ষার আবেদনের সময় যে মোবাইল নাম্বারটি নেওয়া হয়েছে সেই নাম্বারে আপনাকে এসএমএস দেওয়ার মাধ্যমে পরীক্ষার রেজাল্ট জানিয়ে দেওয়া হবে। পরীক্ষার রেজাল্ট দেখার জন্য অনলাইনের মাধ্যমে দেখতে পারবেন।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ডেন্টাল বিডিএস ১ম বর্ষের রেজাল্ট দেখতে কোন অসুবিধা হলে আমাদের ওয়েবসাইটে রোল নাম্বার লিখে কমেন্ট করুন। আমরা যথা দ্রুত সম্ভব আপনার রেজাল্ট কমেন্টের মাধ্যমে জানিয়ে দেব।

Leave a Comment