হাইয়াতুল উলইয়া পরীক্ষার ফলাফল ২০২৩ দেখার নিয়ম

হাইয়াতুল উলইয়া পরীক্ষার ফলাফল দেখা যাচ্ছে। কওমি মাদ্রাসার আল হাইআতুল উল্যা রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। আজ ২৬ এপ্রিল ২০২৩ বুধবার (৫ শাওয়াল) দুপুর ২টায় দাওরায়ে হাদিস (তাকমীল) ১৪৪৪ হিজরি/২০২৩ সালের ফলাফল প্রকাশ করা হবে। পাসের হার ৮০.৪৪ শতাংশ। আমাদের ওয়েবসাইট থেকে আয়াতুল উলইয়া পরীক্ষার ফলাফল সরাসরি দেখতে পারবেন।

পরীক্ষার রেজাল্ট ও মেরিট লিস্ট চেক করার জন্য অফিশিয়াল ওয়েবসাইট এর লিংক দেওয়া হবে এবং এই ওয়েবসাইট থেকে সরাসরি রেজাল্ট চেক করার পদ্ধতি শেয়ার করা হবে।

আমাদের ওয়েবসাইট থেকে আপনি খুব সহজেই রেজাল্ট চেক করতে পারবেন এর জন্য শুধু আপনাকে আপনার রোল নাম্বার ইংরেজিতে লিখে প্রবেশ করাতে হবে।

ছেলে ও মেয়ে পর্যায়ে উভয়ের রেজাল্ট পেতে নিচের দেওয়া ওয়েবসাইটের ফরম বক্সের মধ্যে আপনার রোল নাম্বার ইংরেজিতে লিখে রোবোট ক্যাপচা ভেরিফাই করে সাবমিট করুন তাহলে আপনার রেজাল্ট পেয়ে যাবেন।

অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আল হাইয়াতুল উলইয়া ফলাফল দেখার নিয়ম –

  • https://hems.alhaiatululya.org/exam-result এ যান।
  • পরীক্ষার দাররায়ে হাদিস হিজরী সিলেট করুন।
  • ব্যক্তিগত ফলাফল জানার জন্য ইংরেজিতে রোল নাম্বার লিখুন এবং আই এম নট এ রোবট পূরণ করুন।
  • ফলাফল দেখুন বাটনটিতে চাপ দিন তাহলে আপনার রেজাল্ট দেখতে পাবেন।
  • মাদরাসাওয়ারি ফলাফল দেখার জন্য ইংরেজিতে রোল নাম্বার দিন এবং পরবর্তী ধাপগুলো সম্পূর্ণ করুন।

এছাড়াও আপনি মেধা তালিকা ছাত্র ও ছাত্রী দেখতে পাবেন। ফলাফল প্রতিবেদন জানার জন্য ফলাফলের নিচে লেখা ফলাফল প্রতিবেদন বাটনটিতে চাপ দিন।

আপনারা সবাই জানেন ইতিমধ্যে ফলাফল প্রকাশিত হয়েছে তাই উপরের লিংকে ক্লিক করে এই ওয়েবসাইট থেকে খুব সহজেই আপনার রেজাল্ট জেনে নিতে পারবেন।

আপনি যদি সরাসরি রেজাল্ট সেট পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে উপরের দেওয়া লিংকে ক্লিক করে ওই ওয়েবসাইট থেকে মার্কশিট সহ রেজাল্ট সিট পিডিএফ আকার ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়াও এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানতে চাইলে আপনার মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়ে আল হাইআতুল উলিয়া ফলাফল ২০২৩ জানতে পারেন। মোবাইল দিয়ে রেজাল্ট জানার জন্য নিচের পদ্ধতি গুলো অনুসরণ করুন।

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে HTR টাইপ করুন
  • স্পেস দিয়ে আপনার পরীক্ষার রোল নম্বর লিখুন
  • এবার 29933 নম্বরে মেসেজ পাঠান
  • যেমন : HTR <> 824561 <> এবং 29933 নম্বরে পাঠান

হাদিস পরীক্ষা ৫ মার্চ শুরু হয়ে ১৬ মার্চ শেষ হয়। সারাদেশে ২৩১টি কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবছর সারাদেশ থেকে ২৮ হাজার ১৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন ২ হাজার ২৪৮ মাদ্রাসা থেকে। সারাদেশ থেকে কওমি মাদ্রাসার পরীক্ষায় প্রথম হয়েছে তরিকুল ইসলাম এবং মহিলা বিভাগ থেকে প্রথম বিস্তার অধিকার করেছেন কানিজ হাফসা ময়মুনা।

কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তরের দাওরায়ে হাদিস কেন্দ্রীয় ফলাফল জানার জন্য যাদের আগ্রহ ছিল তাদের জন্য উপরে দেওয়া হয়েছে কিভাবে আপনি খুব সহজেই আপনার ফলাফল জানতে পারবেন আশা করি উপরের তথ্যগুলো অনুসরণ করে আপনার ফলাফল জানতে সফল হয়েছেন।

এরপরও যদি আপনার রেজাল্ট জানতে কোন সমস্যা হয় তাহলে আমাদেরকে কমেন্ট করে আপনার রোল নাম্বার জানিয়ে দিবেন আমরা আপনাকে আপনার রেজাল্ট জানিয়ে সাহায্য করবো।

আমাদের এই ওয়েবসাইটে দেওয়ার লিংকটি অফিসিয়াল ওয়েবসাইটের তাই সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার রেজাল্ট জেনে নিতে পারবেন। আশা করি উক্ত পোস্টের ধারা আপনার উপকার হয়েছে।

Leave a Comment