না পাওয়া ভালোবাসার স্ট্যাটাস, গল্প ও কবিতা

ভালবাসার চেয়ে জীবনে কি আর সুখের কিছু আছে? তবুও জীবনে ভালোবেসে কয়জন সুখে হয়? বেশিরভাগ মানুষ ভালোবাসা না পাওয়ার শোকে কষ্ট পায়। ভালোবাসার মানুষকে একবার হারিয়ে ফেললে যে কত কষ্ট হয় সেটা পৃথিবীর কাউকে বলে বোঝানো সম্ভব না। তাইতো আপনাদের মাঝে আজকে হাজির হয়েছি না বলা ভালোবাসার স্ট্যাটাস কবিতা ও গল্প নিয়ে।

আপনারা যারা মনের মধ্যেও চেপে রাখা কষ্ট ও না পাওয়া ভালোবাসা নিয়ে কিছু কথা ও স্ট্যাটাস অনুসন্ধান করেছেন তারা এখান থেকে পেয়ে যাবেন না পাওয়া ভালোবাসার স্ট্যাটাস গল্প কবিতা। তাহলে চলুন সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ি।

না পাওয়ার ভালোবাসার কষ্টের স্ট্যাটাস

জীবনে অনেক কিছু না পাওয়ার থাকে তবে সবচেয়ে কষ্টের হল ভালোবাসার মানুষকে না পাওয়া। সমস্ত কষ্ট বিসর্জন দেওয়া গেলেও ভালোবাসার মানুষকে নিয়ে যে কষ্ট এই কষ্ট কখনো বিসর্জন দেওয়া যায় না। স্মৃতির গভীরে সারা জীবন রয়ে যায়।

ভালোবাসা যে এত কষ্ট তা আগে জানা ছিল না, তোমার প্রতি ভালবাসা ও মোহ আজকে আমায় এতটা বিষন্ন করে তুলেছে যে নিজেকে আজ বড় অসহায় লাগছে।

না পাওয়া ভালোবাসার কষ্টের স্ট্যাটাস

ভালো তো শুধু আমি বেসেছিলাম, তুমি তো শুধু করেছ অভিনয়। তাইতো আজ আমি এত কষ্টে হাহাকার করে পথ চেয়ে থাকি।

জীবনে সব না হলেও এখন বুঝে গেছি তোমাকে পাওয়া কতটা কঠিন। কিছু কষ্ট যা মনের ভিতরে আজও নাড়া দেয় সেটি কাউকে বলা যায় না।

ভালবাসতে জানলে শুধু সুখ পাওয়া যায় না বরং কষ্ট পাওয়ার যোগ্যতা রাখা লাগে, তবেই ভালবাসা জায়।

আমার সবকিছু বিসর্জন দিয়ে হলেও আমি তোমাকে চাই কিন্তু তুমি আমাকে পর করে অন্যের হয়ে মুক্তি নিলে আমার কাছ থেকে।

না পাওয়া ভালোবাসার স্ট্যাটাস

না পাওয়ার বেদনা সহ্য হয়ে গেছে, যার জন্য এত ভালবাসা সে যদি না বোঝে, তাহলে সে ভালবাসার পাবার যোগ্যতা সে রাখেনা।

ভালোবাসার শ্রেষ্ঠ উপহার হলো না পাওয়া। তাইতো আজ আমি তোমাকে না পেয়েই অনেক খুশি আছি।

স্বপ্ন সে তো সত্যি হওয়ার নয় তবুও তোমার তরে চেয়ে থাকি আমি। ভালোবেসে ভুল করেছি যা কখনো ক্ষমার যোগ্য নয়। তোমার ভালবাসায় এতটা বিষন্ন হয়ে আজ করি হাহাকার।

যে পাওয়া তোমাকে অহংকার করে তোলে সেই পাওয়া না পাওয়াই ভালো।

না পাওয়া ভালোবাসার স্ট্যাটাস ১

পৃথিবীতে সবচেয়ে বেশি মায়ের ভালোবাসা পাওয়া যায়। তাই তোমার ভালবাসাকে ভুলে যাওয়ার জন্য শুধু আমার মায়ের মুখের দিকে তাকালেই হয়।

কষ্ট সে তো বলার নয় তাইতো আজ তোমাকে নিয়ে কোন কল্পনা করি না। ভালোবাসার ব্যর্থতা মাথায় নিয়ে আজ আমি বড় অসহায়, তোমাকে ভালোবেসে যে ভুল আমি করেছি তার প্রায়শ্চিত্ত এখন দিচ্ছি।

ভালোবাসার গন্তব্য অনির্দিষ্ট, হয়তোবা ভালোবেসে সুখ পাওয়া যায় না হয় কষ্টের সাগরে ভেসে যায়। জীবনে যে কষ্ট পাওয়ার ছিল তা তোমার থেকেই পেয়ে গেলাম। তাইতো আজ তোমাকে নিয়ে আর ভাবি না।

ভালোবেসে পাথর কেউ গলিয়ে দিতাম যদি তুমি আমাকে ভালবাসতে তাই তোমাকে না পাওয়ার কথা আমাকে মনে করিয়ে দেয় ভীষণ কষ্টের হৃদয়বিদারক দিনের ঝলসানি রোদের তীব্র ব্যথা।

না পাওয়া ভালোবাসার কবিতা

ভালোবাসা নামের অভিশাপ থেকে
মুক্তি পেয়েছি আমি।
তাই তো আজ খুশিতে আত্মহারা
উজ্জ্বল মুখের হাসি।
তোমার তরে সোপে ছিলাম যে ভালোবাসা
ফিরে পেয়েছি আজ তা আমি,
তাইতো আজ খুশির তরে ফিরেছি আমি।

তোমাকে না পাওয়ার ইচ্ছা আজ মরে গেছে,
তাই তো আমি স্বপ্ন দেখি নতুন জীবনের সম্ভাবনা।
তোমাকে ভালবেসে যে কষ্ট পেয়েছি,
তাতে আমার শিক্ষা হয়ে গেছে।
আমি এখন বাঁচতে চাই,
এক উজ্জ্বল ভবিষ্যতের আশায়।

না পাওয়া ভালোবাসার কবিতা

ভালোবাসা স্বপ্নের মত
যা না পাওয়ার মধ্যেই সঞ্চারিত হয়।
ভালোবাসা একটি ফুলের মত
যা অবহেলায় মরে যায়।

ভালোবাসা সে তো মরীচিকা
তাইতো আজ খুজে পাইনা তোমায়।
কষ্টে ভরা বুক আমার
ভিজে যায় অশ্রু জলে।

না পাওয়ার ভালোবাসার গল্প

একটি যুবক স্কুলে পড়াশোনা করতে এসে একটি মেয়ের সাথে ভালোবাসার সম্পর্ক শুরু করে তাদের মধ্যেও স্বাভাবিকভাবেই প্রেম জন্ম নেয় তবে মেয়েটি প্রথমদিকে ছেলেটিকে ভালবাসলেও পরবর্তীতে অন্য একটি ছেলের প্রেমে পড়ে যায়। মেয়েটি যুবককে না বলেই কিছুদিন সম্পর্ক চালিয়ে যায় এবং সময় বুঝে সেই ছেলেটির সাথে পালিয়ে যায়। প্রথম ভালোবাসার যুবকের সাথে সম্পর্ক শেষ হয়ে যায়। সেখান থেকে যুবক শিখতে পারে ভালোবাসা শুধু একটি আবেগ যা দুটি মনকে একত্র করতে চাইলেও মন পরিবর্তন হলে সেখানে শুধু কষ্ট ছাড়া আর কিছুই পাওয়া যায় না।

আমাদের অনেকের না পাওয়ার ভালোবাসা গল্প থাকে তাই আপনার যদি কোন না পাওয়ার ভালোবাসার কোন গল্প থাকে আমাদের কমেন্ট করে জানিয়ে দিন এখানে পাবলিশ করা হবে। তবে প্রতিনিয়ত আমাদের মাঝে ভালোবাসা নিয়ে অনেক ধোঁকা হচ্ছে। একটি ছেলে একটি মেয়ের সাথে সম্পর্ক থাকাকালীন সময়ে অন্য একটি মেয়ের সাথে কথা বলছে এবং একটি মেয়ে একটি ছেলের সাথে প্রেম করা সত্ত্বেও একাধিক ছেলের সাথে কথা চালিয়ে যাচ্ছে এরকম ছেলে-মেয়ের অভাব নেই।

তাই ভালোবেসে কষ্ট না পেতে চাইলে না ভালোবাসায় উত্তম। ধার্মিক অনুযায়ী আমাদের ভালোবাসাকে বিয়ের আগে হারাম করা হয়েছে তাই ভালোবাসা করতে চাইলে বিয়ের পরে স্ত্রীর সাথে করুন। এটা আপনার পরবর্তী জীবন ভালো কাটবে এবং তার প্রতি ভালো একটি আশা রাখতে পারেন।

না পাওয়া ভালোবাসা নিয়ে কিছু কথা

বাস্তব জীবনে কারো না কারো সাথে ভালোবাসা হয়ে যায় আর সেই ভালোবাসার শেষটা যদি হয় না পাওয়ার তাহলে সেই কষ্ট আর বলার থাকে না। হয়তো প্রথমদিকে অনেক কষ্ট পেলেও পরবর্তীতে কষ্ট কমে যায় তবে স্মৃতির মধ্য যে দাগ রেখে যায় সেটা কখনো ভোলার নয়। ভালোবেসে কষ্ট পাওয়া এটি নতুন নয় তবে ভালবাসতে হলে এক সাগর কষ্ট ধরে রাখার ক্ষমতা থাকতে হবে। তবে আপনি ভালোবাসতে পারবেন।

ভালোবাসার এক ধরনের শক্তি, যা দুটি মনকে একত্রে সঞ্চারিত করে একে অপরের প্রতি মায়া জন্ম দান করে। আর সেই ভালোবাসা যদি কোন কারনে নষ্ট হয়ে যায় বা সেই ভালোবাসা দুজনের কষ্টের পরিনীতি বয়ে নিয়ে আসে তাহলে আর জীবনে বেঁচে থাকার ইচ্ছা থাকে না।

Leave a Comment