অভিমান নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

ভালোবাসা হলো পবিত্র আত্মার বন্ধন তবে এই বন্ধনের সবচেয়ে বড় শত্রু হলো অভিমান কারণ অভিমানের কারণেই ভালোবাসা ভেঙে যায়। সময় থাকতে যদি ভালোবাসার মূল্য না দেওয়া হয় তাহলে সে ভালোবাসা চিরদিন টিকে থাকে না।

সবার সাথে অভিমান না করা গেলেও ভালোবাসার মানুষের সাথে অভিমান করা যায় তবে সেটা ক্ষণিক সময়ের জন্য। আর যদি এই অভিমান দীর্ঘ হয় তাহলে অবশ্যই সম্পর্কের জটিলতা সৃষ্টি হবে। ভালোবাসার মানুষেকে যেমন ভালোবাসা ছাড়া থাকা যায়না তেমন ভালোবাসার মানুষের উপর জোর খাটিয়ে অভিমান করা ছাড়াও থাকা যায় না।

একে অপরের বিশ্বাসের প্রতি যদি একটু বেখালি হয়ে যায় বা কারো প্রতি কোন কথা কার চুপি করা হয় তাহলেই সেখান থেকে তৈরি হয় অভিমান। যদি একবার বিশ্বাস ভেঙে যায় তাহলে সেখান থেকে যে অভিমান তৈরি হয় সেটা একটি সম্পর্ক ভেঙে দেওয়ার জন্য যথেষ্ট।

আজকের এই আর্টিকেলে আপনাদের জন্য শেয়ার করব অভিমান নিয়ে কিছু কথা, উক্তি ও স্ট্যাটাস। তাহলে নিচে থেকে দেখে নিন অভিমান নিয়ে আমাদের এই পোস্ট বিস্তারিত।

অভিমান নিয়ে উক্তি

আপনি যদি অভিমান নিয়ে উক্তি খুজে থাকেন তাহলে আমাদের এই ওয়েবসাইটের এই পেজ থেকে আপনি খুব সহজেই অভিমান নিয়ে উক্তি পেয়ে যাবেন এখানে আপনাদের জন্য শেয়ার করা হয়েছে কিছু সেরা রাগ ও অভিমান নিয়ে উক্তি, আশা করি এই উক্তিগুলো আপনার পছন্দ হবে।

যাকে মন থেকে অনেকটা আপন ভাবা হয়তার অবহেলা সহ্য করা সত্যি খুব কষ্টকর হয়।

জীবনে অনেকবার অভিমান করলেও ভালোবাসার মানুষের প্রতি অভিমান করে বেশীক্ষণ থাকা যায় না।

ভালোবাসার মানুষকে কখনো দূরে ঠেলে দেওয়া যায় না তার প্রতি শত অভিমান থাকলেও তার প্রতি ভালোবাসা কমবে না।

অভিমান শুধু অপরকে দূরে ঠেলে দেয় না বরং একে অপরকে হিংসায় ডুবিয়ে রাখতে সাহায্য করে।

ভালোবাসার গভীরতা থেকে যেমন অভিমান আসে তেমন মনের গভীরতা থেকে ভালোবাসা বৃদ্ধি পায়।

অভিমান তার সাথেই করা উচিত যে অভিমান বুঝে এবং এবং অভিমান ভাঙানোর জন্য যথা সাধ্য চেষ্টা করে।

মনকে মানাতে হলে অবশ্যই অভিমান থেকে দূরে থাকতে হবে কারণ অভিমান শুধু মানুষকে দূরে ঠেলে দেয় না বরং একটি সম্পর্ককে নষ্ট করতে সাহায্য করে।

অভিমান নিয়ে স্ট্যাটাস

আপনি যদি কারো উপর অভিমান করে থাকেন বা অভিমান করতে চান এই নিয়ে ফেসবুক বা সোশ্যাল মিডিয়া, বিভিন্ন জায়গায় স্ট্যাটাস দিতে চান? তাহলে এখান থেকে দেখে নিন অভিমান নিয়ে কিছু সেরা স্ট্যাটাস।

অভিমান আসে মনের গভীরতা অপরের প্রতি চাওয়া পাওয়া আশা থেকেই তৈরি হয় আকাঙ্ক্ষা আর এই আকাঙ্ক্ষা পূর্ণ না হলেই আমাদের অভিমান শুরু হয়ে যায়।

ভালোবাসা কখনো অভিমানের কাছে হেরে যায় না হয়তো কিছু সময়ের জন্য একে অপরের প্রতি আকর্ষণ না থাকলেও পরবর্তীতে ঠিক ওই অভিমান ভেঙে একে অপরের পাশাপাশি চলে আসে।

জীবন কখনো কখনো মানুষ চিনতে শেখায়, তবে যদি ভুল মানুষের পাল্লায় পড়ে তবে সেখানে জীবনের গুরুত্বপূর্ণ একটা সময় নষ্ট হয়ে যায় আর এই সময়ের প্রতি আমরা গুরুত্ব প্রদান করি না এই কারণে এক সময় অভিমানের হিংসায় পুরে থাকি।

আমাদের প্রিয় মানুষদের প্রতি অভিমান করা থেকে দূরে থাকা উচিত কেননা অভিমান করলে তারা যেমন কষ্ট পায় তেমনি ভবিষ্যতে তারা কষ্টের প্রতিদান ফেরত দেওয়ার জন্য উতলা হয়ে থাকে।

জীবনে কখনো কারো প্রতি এতটা অভিমান করো না যতটা অভিমান করলে তার ঘৃণার আগুনে জ্বলে পুড়তে হবে।

রাগ অভিমান নিয়ে কবিতা

আপনি কি রাগ অভিমান নিয়ে কবিতার খোঁজ করছেন? তাহলে দেখে নিন সেরা একটি রাগ অভিমান নিয়ে কবিতা, আশা করি কবিতাগুলো আপনার ভালো লাগবে।

অহংকার-মদে কভু নহে অভিমানী,
সর্বদা রসনারাজ্যে বাস করে বাণী।
ভুবন ভূষিত সদা বক্তৃতার বশে,
পর্বত সলিল হয় রসনার রসে
মিথ্যার কাননে কভু ভ্রমে নাহি ভ্রমে।
অমৃত নিঃসৃত হয় প্রাত বাক্যে যার,
মানুষ তারেই বলি মানুষ কে আর?

অভিমান নিয়ে কিছু কথা

অভিমান নিয়ে উক্তি ও স্ট্যাটাস শেয়ার করার আগে আপনাদের সাথে অভিমান নিয়ে কিছু কথা বলে নেই যেগুলো জানা থাকা খুব প্রয়োজন। আপনি যদি অভিমান নিয়ে বিস্তারিত জানতে চান তাহলে আপনাকে অবশ্যই এই বিষয়গুলো জেনে রাখতে হবে।

আমরা জীবনে একটা সময় না একটা সময় অভিমান করে থাকি হোক সেটা আপন জনের উপর হোক সেটা প্রিয়জনের উপর। তবে এখানে দেখার বিষয় হলো অভিমান নিয়ে যে আমাদের মাঝে কল্পনা ও ধারণা তৈরি হয় তা সঠিক কিনা তা অবশ্যই যাচাই করে নেওয়া উচিত।

অনেক সময় দেখা যায় ভুল বোঝাবুঝির কারণে অভিমান করে থাকে এবং এই কারণে অনেক গুরুত্বপূর্ণ ও ঘনিষ্ঠ সম্পর্ক নষ্ট হয়ে যায়। তাই আমাদের অভিমান করার আগে একবার হলেও ভাবা প্রয়োজন যে সত্যিই তার দোষ ছিল কিনা।

অভিমান মানুষকে যেমন দূরে ঠেলে দেয় তেমন প্রিয় মানুষকে অপ্রিয় হয়ে উঠতে সাহায্য করে। প্রিয় মানুষের সাথে দুর ব্যবহারের জন্য শুরু একটি ভোগ কারণ গ্রহণ করে নিলেই তার প্রতি হয়ে উঠতে পারেন বিষন অভিমান। তাই আমাদের উচিত আগে বিচার করা এবং তার পরবর্তীতে পদক্ষেপ নেওয়া।

আমাদের শেষকথা: অভিমান নিয়ে এই পোস্টে আপনাদের কেমন লাগলো আমাদের কমেন্ট করে জানিয়ে দেবেন এবং আপনার কাছে যদি আরো ভালো কোন স্ট্যাটাস বাক্তি থেকে থাকে তাহলে আমাদের জানিয়ে দিন পরবর্তী আপডেটে আমরা এখানে উল্লেখ করে দেবো।

Leave a Comment