বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ১১২ জন

BBAL Job Circular 2024: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। গত ২১ মার্চ ২০২৪ বিমান বাংলাদেশ অফিসিয়াল ওয়েবসাইটে (www.biman.gov.bd) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ্য আছে ১৩ টি পদে ১১২ জন চাকরি পাবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ নারী ও পুরুষ উভয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।

আপনি কি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজ্ঞপ্তি খুঁজছেন? তাহলে সঠিক ওয়েব সাইটে এসেছেন আমরা আজকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করব। সর্বমোট ১৩ টি পদে আবেদন শুরু হয়েছে। আপনি যদি আবেদন করতে চান তাহলে আজকেই আবেদন করে ফেলুন। কিভাবে আবেদন করবেন এবং আবেদনের যোগ্যতা, আবেদনের ফরম, পরীক্ষার তারিখ ফলাফল প্রবেশপত্র ইত্যাদি সম্পর্কে এই পোস্টে বিস্তারিত জানিয়ে দিব।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ ২০২৪

বাংলাদেশ এয়ারলাইন্স সরকারি জাতীয় পতাকা বাহি একটি বিমান সংস্থা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রচুর জনবল নিয়োগ দেওয়ার জন্য। সম্প্রতি জনবল নিয়োগের যে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে তা আপনাদের সামনে সংখ্যাকে উপস্থাপন করা হলো।

প্রতিষ্ঠানের নাম:বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড (বিবিএএল)
নিয়োগ প্রকাশের তারিখ:২১ মার্চ ২০২৪
চাকরির ধরন:সরকারি
পদের সংখ্যা:১১২ জন
বয়সসীমা:১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা:নোটিশ ছবিতে দেওয়া আছে
চলমান নিয়োগ১ টি
অফিসিয়াল ওয়েব সাইট:www.biman.gov.bd
আবেদনের তারিখশুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ১০ এপ্রিল ২০২৪
আবেদনের মাধ্যম:অনলাইন
নিয়োগ প্রকাশের সূত্র:দৈনিক ইত্তেফাক
আবেদনের ঠিকানা:http://bbal.teletalk.com.bd/

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ নোটিশ

বিমান বাংলাদেশ লিমিটেড ২০২৪ নিয়োগ সার্কুলার নোটিশ ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। আমরা অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনাদের জন্য এখানে নোটিসটি ছবি আকারে প্রকাশ করেছি এখান থেকে দেখে নিন।

%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%A8%20%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%82%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%20%E0%A6%8F%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%87%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%B8%20%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%8B%E0%A6%97%20%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%9C%E0%A7%8D%E0%A6%9E%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%BF%20%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A8%E0%A7%AA%20(1)

বিমান বাংলাদেশ অনলাইনে আবেদন পদ্ধতি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড চাকরির পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রথমে নিয়োগের ফরম পূরণ করার জন্য বিমান বাংলাদেশ বিবিএল নিয়োগ বিজ্ঞপ্তিতে নির্ধারিত ওয়েবসাইটে ফরম পূরণ করে জমা দিতে হবে। কিভাবে ফরম পূরণ করে অনলাইনে আবেদন করবেন তার পদ্ধতি নিচে দেওয়া হল।

  • নির্ধারিত ওয়েবসাইট http://bbal.teletalk.com.bd/ ক্লিক করুন।
  • Application Form” অপশনটি থেকে আপনি যে পদের জন্য আবেদন করবেন সেই পদের ফর্ম ডাউনলোড করুন।
  • Next বাটনে ক্লিক করুন।
  • আপনি alljobs.teletalk.com.bd এর প্রিমিয়াম সদস্য হলে “Yes” নির্বাচন করুন, প্রিমিয়াম সদস্য না হলে “No” নির্বাচন করুন। তাহলে আবেদন ফরম পেয়ে যাবেন।
  • আবেদন ফরমটি পূরণ করার পর Next বাটনে চাপ দিন।
  • আপনার রঙিন ছবি (৩০০ x ৩০০) এবং স্বাক্ষর (৩০০ x ৮০) আপলোড করুন। (১০০ কে বি এর উপরে হওয়া যাবে না)
  • ফরমটি পূরণ করা হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করে সম্পূর্ণ করুন। এবং ফরমটি রেফারেন্সের জন্য ডাউনলোড করে প্রিন্ট করুন।

বিমান বাংলাদেশ অনলাইনে ফ্রি প্রদান পদ্ধতি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফরমটি পূরণ করার পর Applicant’s Copy দেওয়া হবে সেটিতে একটি User Id থাকবে। এই User id ব্যবহার করে জমা ফ্রি প্রদান করতে হবে। যেকোনো টেলিটক নাম্বার ব্যবহার করে এসএমএস দেওয়ার মাধ্যমে আপনার কাঙ্খিত পরিমাণ টাকা আবেদন ফ্রি পরিশোধ করতে পারবেন।

আবেদন ফ্রি প্রদান করার জন্য Teletalk Pre-paid SIM থেকে ২টি এসএমএস দেওয়ার মাধ্যমে জমা ফ্রি প্রদান করা সম্ভব। কিভাবে জমা ফ্রি প্রদান করবেন নিচে দেওয়া হল।

  • ১ম SMS: BBAL <স্পেস> User ID লিখে 16222 নম্বরে Send করুন।
  • ২য় SMS: BBAL <স্পেস> Yes <স্পেস> PIN লিখে 16222 নম্বরে Send করুন।

প্রথম এসএমএস দেওয়ার পরে আপনাকে একটি পিন নাম্বার দেয়া হবে সেই পিন নাম্বার ব্যবহার করে দ্বিতীয় মেসেজটি দিতে হবে। দ্বিতীয় মেসেজ দেওয়ার পর আপনাকে একটি Password প্রদান করা হবে। এই পাসওয়ার্ডটি সংরক্ষণ করতে হবে। পরবর্তীতে User id এবং এই Password ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

বিমান বাংলাদেশ প্রবেশপত্র ডাউনলোড

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে হলে আপনাকে যোগ্যবার হিসেবে নির্বাচিত হতে হবে। আপনাকে SMS দেয়ার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে আপনি নির্বাচিত হয়েছেন কিনা। আপনি যদি নির্বাচিত হয়ে থাকেন তাহলে নিচের পদ্ধতি অবলম্বন করে আপনার প্রবেশপত্র ও রোল নাম্বার ডাউনলোড করে নিতে পারবেন।

এসএমএস থেকে পাওয়া ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে কেন্দ্রের স্থান রোল নাম্বার নাম পরীক্ষার তারিখ সবকিছু ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে আপনাকে মৌখিক পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ বিমান বাহিনী পরীক্ষার সময়সূচি তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.biman.gov.bd যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। আর যারা ইতোমধ্যে আবেদন করেছেন তাদেরকে এসএমএস দেওয়ার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

আপনি বাংলাদেশ বিমান বাহিনীর পরীক্ষায় উত্তীর্ণ হলে আপনাকে মৌখিক পরীক্ষার জন্য সকল কাগজপত্র জমা প্রদান করতে হবে। যে সকল কাগজপত্র জমা প্রদান করতে হবে সেগুলো হল শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, নাগরিক সনদপত্র, মুক্তিযোদ্ধার থাকলে কোঠার সনদপত্র, চারিত্রিক সনদপত্র, ভোটার আইডি কার্ড কিংবা জন্ম সনদ, Application Copy আবেদন কপি।

আমাদের শেষকথা: আপনি যদি বাংলাদেশ বিমান এয়ারলাইন্স লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখে আবেদন করতে চান তাহলে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করে ফেলুন। যদি আবেদন করতে কোন সমস্যা হয় তাহলে আমাদের কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন আমরা সাহায্য করার চেষ্টা করব।

Leave a Comment